1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সোভিয়েত পতনের পর ট্যাক্সি চালাতেন পুতিন

  • আপডেট টাইম : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ১৯২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সোভিয়েত ইউনিয়ন পতনের পর লাখ লাখ মানুষ আর্থিকভাবে বিপাকে পড়েন। রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও ছিলেন তাদের মধ্যে একজন। একটি ডকুমেন্টারি ফিল্মের জন্য নেয়া সাক্ষাৎকারে এবারে পুতিন জানালেন সেই কষ্টের সময় তিনি নাকি ট্যাক্সিও চালিয়েছেন।

সংবাদ সংস্থা রিয়া নভোস্তি জানাচ্ছে, পুতিন সাক্ষাৎকারে বলেছেন, ‘অনেক সময় আমার বাড়তি অর্থ রোজগারের প্রয়োজন হতো। তখন আমি ট্যাক্সি চালাতাম। কখনো ড্রাইভার হিসাবে বেসরকারি গাড়ি চালাতাম। তবে সেই অপ্রীতিকর অবস্থার কথা আমি বলতে চাই না।’

এর আগে সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার পর পুতিন তার পরিতাপের কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, অধিকাংশ নাগরিকের কাছে ওটা ছিল দুঃখজনক ঘটনা।

সোভিয়েতের পতনের পর সেখানকার মানুষকে প্রচুর দুঃখকষ্ট ভোগ করতে হয়েছে। লাখ লাখ মানুষ গরিব হয়ে পড়েছিলেন এবং অর্থকষ্টের বিরুদ্ধে তাদের প্রতিদিন লড়াই করতে হয়েছে।

রাশিয়া এর পর কমিউনিজম ছেড়ে ক্যাপিটালিজমের পথ ধরে। পুতিন তখন একবার বলেছিলেন, সোভিয়েত ইউনিয়নের পতন হলো বিংশ শতাব্দীর সবচেয়ে বড় ভূ-রাজনৈতিক বিপর্যয়।

ইউক্রেনের সঙ্গে এখন রাশিয়ার বিরোধ তুঙ্গে, সীমান্তে প্রচুর সেনাসমাবেশ করেছে রাশিয়া।

অনেকেরই অভিযোগ, পুতিন ইউক্রেন দখল করতে চাইছেন। তিনি আবার সোভিয়েত ইউনিয়ন গঠন করতে চান। যদিও পুতিন বলেছেন, ইউক্রেন বা অন্য দেশ উসকানি না দিলে তিনি কখনই কোনো প্রতিবেশীকে আক্রমণ করবেন না।
তথ্যসূত্র : ডয়েচে ভেলে

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..